শুভাগমন উপলক্ষে শ্রদ্ধাঞ্জলিঃ

 

onlineeducationdotbd
onlineeducationdotbd

মাননীয় জাতীয় সংসদ সদস্য জনাব প্রকৌশলী তানভীর শাকিল জয়, মহোদয়ের ফুলকোচা কলেজে
শুভাগমন উপলক্ষে শ্রদ্ধাঞ্জলিঃ
 

হে বরেন্য অতিথি, 


                             উত্তরবঙ্গের প্রবেশদ্বার ঐতিহ্যবাহী সিরাজগঞ্জের স্বনামধন্য রাজনৈতিক পরিবারের সন্তান এবং জাতীয় রাজনীতির একজন ভবিষ্যৎ নেতৃত্ব, যার পদধূলিতে আমাদের কলেজ আজ ধন্য। জাতীয় ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন রাজনীতিবিদ প্রয়াত নেতা আলহাজ্ব মোহাম্মদ নাসিম সাহেব কতৃক প্রতিষ্ঠিত এবং তাঁহার স্মৃতিবিজরিত ফুলকোচা কলেজে আপনার শুভাগমনে আমরা আনন্দিত ও গৌরবান্নিত। আপনার সাহচার্য পেয়ে আমরা উৎসাহিত ও উজ্জিবিত। আপনি আমাদের প্রাণঢালা শ্রদ্ধার্ঘ্য গ্রহন করুন। 


হে ভবিষ্যতের দিশারী,


                                    যমুনা বিধৌত এ অঞ্চলের মাটিÑমানুষের ভবিষ্যত কান্ডারি, এ এলাকার মানুষের উন্নয়নের একমাত্র আশ্রয়স্থল, বিশিষ্ট শিক্ষানুরাগি, বর্তমান প্রজন্মের কাছে যার রয়েছে বিপুল জনপ্রিয়তা, এমন মানুষকে কাছে পেয়ে আমরা মুগ্ধ ও অভিপ্রæত। আর তাইতো আমরা আজ নতুন স্বপ্নে-বিমুখ। আপনার মরহুম পিতা ও পিতামহ যেভাবে এ অঞ্চলের মানুষের অব-কাঠামো ও জীবনধারা উন্নয়নের মাঝে কীর্তিমান হয়ে রয়ে আছেন, তারই ধারাবাহিকতায় আপনিও উন্নয়নের এই নজীরবিহীন অগ্রযাত্রাকে আরও বেগবান করে যাচ্ছেন, ফুলকোচা কলেজের এই ভবন নির্মান তারই এক উজ্জল দৃষ্টান্ত। নানাবিধ সমস্যায় জর্জরিত ও পিছিয়ে পড়া এই কলেজটির সদ্য সমাপ্ত ভবনটির ৪র্থ তলা পর্যন্ত এক্সটেনশন সহ প্রয়োজনীয় ফার্নিচারের ব্যবস্থাকরন, কলেজের চারপাশের অবশিষ্ট বাউন্ডারি নির্মান এবং কলেজ প্রাঙ্গনে ভাষা শহীদ ও মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য একটি শহীদ মিনার স্থাপনের ক্ষেত্রে আপনার সদয় দৃষ্টি কামনা করছি। 


        পিছিয়ে পড়া জনগোষ্টির শিক্ষাগ্রহণের একমাত্র অবলম্বন এই কলেজটির প্রভূত উন্নয়ন ত্বরান্বিত করার মধ্য দিয়ে এলাকার মানুষের জীবনমান উন্নয়নে আপনি আপনার প্রয়াত শ্রদ্ধাভাজন পিতা ও পিতামহের মতই অবদান রাখবেন এটা আমাদের বিশ্বাস।
 

হে শিক্ষানুরাগী,


                       বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নত-সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশ গড়ার কাজে নিয়োজিত শতব্যস্ততার মাঝেও অত্র কলেজের উন্নয়ন কাজে পদার্পন করে আপনি আমাদেরকে করেছেন ধন্য। তাইতো আমরা চিরকৃতজ্ঞ আপনার কাছে। উন্নত-শিক্ষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আগামীতে আপনি ও আপনার সরকারের পাশে আমরা থাকব এ প্রতিশ্রæতিবদ্ধ।
      
পরিশেষে আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে, ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রদানে শেষ করছি। খোদা হাফেজ, জয় বাংলা জয় বঙ্গবন্ধু, বাংলাদেশ চীরজীবি হউক।

                                         বিনীত
                                             মোঃ মাছুদ রেজা
                                        অধ্যক্ষ
                                      ফুলকোচা কলেজ, সিরাজগঞ্জ।


No comments:

Post a Comment